ঢাকা, বৃহস্পতিবার, ২ মে, ২০২৪

কুমিল্লায় শিশু অপহরণ ও হত্যায় ৩ জনের ফাঁসি, ১ জনের যাবজ্জীবন

কুমিল্লার মুরাদনগরে শিশু আব্দুর রহমানকে (৪) অপহরণ ও হত্যার দায়ে তিনজনকে ফাঁসি ও একজনকে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন আদালত।বৃহস্পতিবার (৭ মার্চ) বিকেলে জেলা দায়রা জজ মরিয়ম-মুন-মুঞ্জুরী এ রায় দেন। রায় ঘোষণাকালে আসামিরা আদালতে উপস্থিত ছিলেন।


দণ্ডপ্রাপ্তরা হলেন- মুরাদনগর উপজেলার বোড়ারচর গ্রামের বাতেন বেপারীর ছেলে ময়নাল হোসেন, একই গ্রামের আবু মুসার ছেলে নাজমুল হাসান, ছালামত খানের ছেলে শাহিন খান। এ মামলায় যাবজ্জীবন কারাদণ্ডপ্রাপ্ত আসামি হলেন, রবিউল হাসান।


মামলা সূত্রে জানা যায়, ২০২১ সালের ২১ ফেব্রুয়ারি রাতে মুরাদনগর উপজেলার গাংগাটিয়া গ্রামের নিজবাড়ি থেকে শিশু আব্দুর রহমানকে অপহরণ করেন তার ফুফা নাজমুল হাসান ও তার সহযোগীরা। পরে শিশুটির ওমান প্রবাসী বাবা ফারুক মিয়ার কাছে মুক্তিপণ হিসেবে ৩০ লাখ টাকা দাবি করা হয়।


এ ঘটনায় আব্দুর রহমানের বাবা অজ্ঞাতদের আসামি করে মুরাদনগর থানায় অভিযোগ দায়ের করেন। মামলাটির তদন্তের দায়িত্ব পান মুরাদনগর থানার তৎকালীন এসআই হামিদুল ইসলাম। তথ্যপ্রযুক্তির সহায়তায় অপহরণের ৩৮ দিন পর ঘটনায় জড়িত আসামি গ্রেফতারসহ শ্বাসরোধে হত্যার পর মাটিতে পুঁতে রাখা শিশু আব্দুর রহমানের লাশ উদ্ধার করে পুলিশ।


নিহত শিশু আব্দুর রহমানের মা শাহিনুর বেগম বলেন, ছেলেকে আর ফিরে পাবো না। কিন্তু আদালতের এ রায়ে আমার ছেলের আত্মা শান্তি পাবে। আমরা চাই আদালতের এ রায় যেন দ্রুত কার্যকর করা হয়।

ads

Our Facebook Page